সোমবার, ১৭ জুন ২০২৪, ০৬:১১ অপরাহ্ন
ঘোষণা
কুষ্টিয়ায় সাড়ে ১৫ কেজি গাঁজাসহ আটক-১ র‍্যাবের অভিযানে ফেনসিডিলসহ এক নারী মাদক কারবারি আটক গাংনীর সাহেবনগর বাজারে এক মাংশ ব্যবসায়ীকে জেল ও জরিমানা গাংনীর বামন্দিতে করবী ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের মালিককে জেল ও জরিমানা হাটে পশু থাকলেও ক্রেতা কম, দুশ্চিন্তায় খামারিরা র‍্যাবের অভিযানে ফেনসিডিলসহ আটক-১ মেহেরপুরে ইউসিবি’র উদ্যোগে দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত গাংনীতে ৮ লাখ টাকা মূল্যের বিদেশী পাখি আটক, কার চালককে জরিমানা  গাংনীতে পাঠ প্রদর্শনরত অবস্থায় ট্রেনিং ক্লাসেই লাশ হয়ে বাড়ি ফিরলেন শিক্ষিকা মৌসুমী  মেহেরপুরে গড় পুকুরের পানিতে ডুবে স্কুল ছাত্রের মৃত্যু

কুষ্টিয়ায় একসাথে পাঁচ সন্তানের জন্ম দিলেন এক নারী

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২ নভেম্বর, ২০২১
  • ৯৬৪ বার পঠিত

কুষ্টিয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে নরমাল ডেলিভারীর মাধ্যমে এক সঙ্গে পাঁচ সন্তানের জন্ম দিয়ে রীতিমত তাঁক লাগিয়ে দিয়েছেন সাদিয়া খাতুন (২৪) নামের এক নারী।
মঙ্গলবার (২ নভেম্বর) বেলা সাড়ে ১০ টার দিকে প্রথমবারের মতো এক সাথে পাঁচ সন্তানের জন্ম দেন ওই নারী। পাঁচ শিশুর মধ্যে চারজন মেয়ে এবং একজন পুত্র সন্তান রয়েছে। তবে এক সাথে পাঁচ সন্তান জন্মের পর সাদিয়া খাতুন সুস্থ থাকলেও নবজাতক শিশুরা স্বাস্থ্য ঝুঁকিতে রয়েছেন বলে চিকিৎসকরা জানিয়েছেন। নবজাতক শিশুদেরকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে যাওয়ার পরামর্শ প্রদান করা হয়েছে। এদিকে এক সাথে পাঁচ শিশুর জন্ম দেয়ায় শিশুদের দেখতে হাসপাতালের উৎসুক জনতা ভিড় লক্ষ্য করা গেছে। এক সাথে পাঁচ সন্তানের জন্ম দেওয়া সাদিয়া খাতুন কুষ্টিয়ার কুমাররখালী উপজেলার পান্টি ইউনিয়নের পান্টি গ্রামের কলেজপাড়া এলাকার সোহেল রানার স্ত্রী। সোহেল রানা একই এলাকার সামাদ আলীর ছেলে। হাসপাতাল সূত্রে জানা যায়, গর্ভধারণের মাত্র ৫-৬ মাসের মাথায় সাদিয়া খাতুন সন্তান প্রসব করেছেন। শিশুদের ছোট ফুফু রাবেয়া সাংবাদিকদের বলেন, সোমবার (১ নভেম্বর) রাত ১০ টায় দিকে তার ভাবি সাদিয়া খাতুনকে নিয়ে হাসপাতালে আসেন। পরে মঙ্গলবার (২ নভেম্বর) সকালে নরমাল ডেলিভারির মাধ্যমে ভাবি এক সাথে পাঁচ সন্তান জন্ম দেন। একসাথে পাঁচ সন্তানের জন্ম হওয়ায় পরিবারের সদস্যদের মধ্যে চরম আনন্দ দেখা দিয়েছে। তবে শিশুদের উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে যেতে বলায় পরিবারের সদস্যরা কিছুটা চিন্তিত। শিশুদের পিতা সোহেল রানা জানান, পাঁচ বছর আগে ২০১৬ সালে কুমারখালী উপজেলার যদুবয়রা ইউনিয়নের বহলবাড়িয়া গ্রামের মিজানুর রহমানের মেয়ে সাদিয়া খাতুনকে তিনি বিয়ে করেন। ৫-৬ মাস আগে তাঁর স্ত্রী অন্তঃসত্ত্বা হয়। তিনি আরও বলেন, এক সাথে পাঁচ সন্তান জন্ম নেওয়ায় তাঁরা খুব খুশি। আমার স্ত্রী বর্তমানে সুস্থ আছেন। কিন্তু শিশুদের ওজন স্বাভাবিকের চেয়ে কম হওয়ায় তাদের ঢাকায় নিয়ে যেতে বলায় আমরা কিছুটা চিন্তিত। শিশুদের অক্সিজেন চলছে। নবজাতক ওই পাঁচ শিশু বর্তমানে শিশু ওয়ার্ডের দুই নম্বর রুমে চিকিৎসাধীন। কুষ্টিয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা আশরাফুল আলম জানান, মঙ্গলবার সাদিয়া নামের এক গৃহবধূ পাঁচটি সন্তানের জন্ম দিয়েছেন। তবে মা সুস্থ থাকলেও শিশুদের অবস্থা সংকটপূর্ণ। পাঁচ শিশুকে নিবিড় পর্যবেক্ষণের মধ্যে রাখা হয়েছে। শিশু গুলো প্রিম্যাচিউর জন্ম হয়েছে। তাদের ওজন স্বাভাবিকের চেয়ে অনেক কম। সর্বনিন্ম ৪৩০ গ্রাম থেকে সর্বোচ্চ ৬৫০ গ্রাম ওজন। শিশুদের উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে যাওয়ার পরামর্শ দেয়া হয়েছে। তিনি উল্লেখ করেন কুষ্টিয়া হাসপাতালে নরমাল ডেলিভারীর মাধ্যমে এক সঙ্গে পাঁচ শিশু জন্মদানের এটি একটি বিরল ঘটনা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 gangnisongbad.com
Theme Dwonload From ThemesBazar.Com
ThemesBazar-Jowfhowo