শনিবার, ২২ জুন ২০২৪, ১০:৪০ অপরাহ্ন

কৃষকদের পরিশ্রমে ভিক্ষার ঝুলি থেকে দেশ আজ উদ্বৃত্তে পরিণত হয়েছে। – দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী

তোফায়েল হোসেন
  • আপডেট টাইম : সোমবার, ১৭ মে, ২০২১
  • ৬৪৭ বার পঠিত

বাংলাদেশের অস্থায়ী রাজধানী খ্যাত মেহেরপুরের ঐতিহাসিক মুজিবনগর মুক্তিযুদ্ধ স্মৃতি কমপ্লেক্স পরিদর্শন করেছেন দূর্যোগ ও ত্রাণ মন্ত্রনালয়ের মাননীয় প্রতিমন্ত্রী ডাঃ মোঃ এনামুর রহমান এমপি।

সোমবার দুপুর সোয়া ১২ টার দিকে সরকারি সফরে তিনি মুজিবনগর মুক্তিযুদ্ধ স্মৃতি কমপ্লেক্স পরিদর্শন করেন।
এ সময় উপস্থিত ছিলেন মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য সাহিদুজ্জামান খোকন, মেহেরপুর জেলা প্রশাসক ড.মোহাম্মদ মুনসুর আলম খান,
জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও গাংনী উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল খালেক, পুলিশ সুপার (এসপি) এস এম মুরাদ আলি, অতিরিক্ত পুলিশ সুপার জামিরুল ইসলাম, গাংনী পৌরসভা মেয়র আহম্মেদ আলী,
জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক এ্যাডভোকেট ইব্রাহীম শাহীন, পাবলিক প্রসিকিউটর এ্যাডভোকেট পল্লব ভট্রাচার্য মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসার সুজন সরকার, মেহেরপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মাসুদুল আলম, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও বাগোয়ান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আয়ূব হোসেন, মেহেরপুর জেলা যুবলীগের যুগ্নআহবায়ক সরফরাজ হোসেন মৃদুল, মুজিবনগর উপজেলা যুবলীগের সভাপতি কামরুল হাসান চান্দু প্রমুখ।

মুজিবনগর পৌছে প্রতিমন্ত্রী মুজিবনগর স্মৃতিসৌধে পুষ্পমাল্য অর্পন করে মহান মুক্তিযুদ্ধে শহিদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন এবং মুজিবনগরের বিভিন্ন স্হাপনা ঘুরে ঘুরে দেখেন।


পরে, দুপুরে মেহেরপুর জেলার সার্কিট হাউজ মিলনায়তনে কিছুক্ষণ বিরতির পর মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষক ছাউনীর শুভ উদ্বোধন করার জন্য গাংনী উপজেলার কোদাইলকাটি গ্রামে যান।

৭৪ মেহেরপুর -২ (গাংনী) আসনের মাননীয় সংসদ সদস্য সাহিদুজ্জামান খোকনের সভাপতিত্বে বাংলাদেশ সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের দায়িত্বে নিয়োজিত মাননীয় প্রতিমন্ত্রী ডাঃ মোঃ এনামুর রহমান এমপি সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।
তিনি বলেন, কৃষকদের পরিশ্রমে ভিক্ষার ঝুলি থেকে দেশ আজ উদ্বৃত্তে পরিণত হয়েছে। সেই কৃষকদের জন্য কৃষক ছাউনী তৈরি করার যে পরিকল্পনা মেহেরপুর-২ (গাংনী) আসনের মাননীয় সংসদ সদস্য সাহিদুজ্জামান খোকন নিয়েছেন সেজন্য সাধুবাদ জানিয়েছেন তিনি। বিভিন্ন উপজেলায় প্রতিবছর প্রায় ৩শ’থেকে ৪শ’জন বজ্রপাতে মারা যায়। যার মধ্যে কৃষকের সংখ্যা বেশি। তিনি এ প্রকল্পের বিষয়ে অভিভূত হয়ে আরও ১০টি কৃষক ছাউনী তৈরি করার জন্য ৩০ লক্ষ টাকা বরাদ্দ দিয়েছেন।
তিনি আরো জানান, বিষয়টি তিনি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে আলোচনা করে দেশের প্রত্যেকটি উপজেলায় এ কৃষক ছাউনী যাতে গড়ে ওঠে সে বিষয়ে পদক্ষেপ গ্রহণ করবেন।
এ সময় মেহেরপুর-২ (গাংনী) আসনের মাননীয় সংসদ সদস্য সাহিদুজ্জামান খোকনের সহধর্মিনী লায়লা আরজুমান বানু শিলা, পৌর মেয়র আহম্মেদ আলী, গাংনী থানা অফিসার ইনচার্জ বজলুর রহমান, ইন্সপেক্টর (তদন্ত) সাজেদুল ইসলাম, মটমুড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোহেল আহমেদ, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান মাষ্টার, তেতুলবাড়িয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান নাজমুল হুদা বিশ্বাসসহ স্থানীয় আওয়ামীলীগ ও অংগ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানের শেষাংশে বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন এমপি সাহিদুজ্জামান খোকন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 gangnisongbad.com
Theme Dwonload From ThemesBazar.Com
ThemesBazar-Jowfhowo