মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৯:১৭ অপরাহ্ন

গাংনীতে বেগম রোকেয়া দিবস পালিত

তোফায়েল হোসেন
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৯ ডিসেম্বর, ২০২১
  • ৫৭৪ বার পঠিত
নারী জাগরণের অগ্রদূত বেগম রোকেয়ার ১৪১তম জন্মবার্ষিকী ও ৮৯তম প্রয়াণ দিবস আজ (০৯ ডিসেম্বর)। ১৮৮০ সালের এই দিনে রংপুরের মিঠাপুকুর উপজেলার পায়রাবন্দের এক নিভৃত পল্লীতে তিনি জন্মগ্রহণ করেন। এ মহীয়সী নারী ১৯৩২ সালের ৯ ডিসেম্বর মৃত্যুবরণ করেন।
নারী জাগরণের অগ্রদূত বেগম রোকেয়ার জন্ম ও মৃত্যুবার্ষিকী উপলক্ষে প্রতিবছর এদিন সারাদেশে সরকারিভাবে রোকেয়া দিবস পালন করা হয়। এরই ধারাবাহিকতায় মেহেরপুরের গাংনীতে মহিলা বিষয়ক অধিদপ্তর ও উপজেলা প্রশাসনের আয়োজনে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালিত হয়।
দিবসটি উদযাপন উপলক্ষে উপজেলা পরিষদ সভাকক্ষে সকাল সোয়া ১০ টায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী খানমের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ খালেক।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা ইয়াসমিন, জাতীয় পার্টি (জেপি)’র জেলা সভাপতি আব্দুল হালিম প্রমুখ।
এ সময় দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ এর গাংনী উপজেলার বিভিন্ন পর্যায়ের সদস্য, বিভিন্ন সামাজিক সংগঠন, রাজনৈতিক ব্যক্তিবর্গ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধানসহ ইলেকট্রিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে বিভিন্ন ক্যাটাগরিতে পাঁচজন জয়িতাকে ক্রেস্ট প্রদান করা হয়। জয়িতারা হলেন-
অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী উপজেলার চিতলা গ্রামের সুলতানা পারভীন, শিক্ষা ও চাকরি ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী পৌর এলাকার পূর্ব মালসাদহ গ্রামের আইরিন সুলতানা, সফল জননী নারী পৌর এলাকার পশ্চিম মালসাদহ গ্রামের মাকসুদা খাতুন, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করেছেন যে নারী তিনি ফরিদা পারভীন ও  সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন যে নারী তিনি পৌর এলাকা চৌগাছা পূর্ব পাড়ার ঝরনা বেগম।
এর আগে সকাল সাড়ে নয়টায় গাংনী প্রেসক্লাবের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনের নেতৃত্ব দেন গাংনী উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাসিমা খাতুন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 gangnisongbad.com
Theme Dwonload From ThemesBazar.Com
ThemesBazar-Jowfhowo