রবিবার, ২৩ জুন ২০২৪, ১০:১১ পূর্বাহ্ন

মেহেরপুরের গাংনীতে “গাংনী উন্নয়ন ফাউন্ডেশন” এর উদ্যোগে খাদ্য সহায়তা বিতরণ

তোফায়েল হোসেন
  • আপডেট টাইম : সোমবার, ১৯ জুলাই, ২০২১
  • ৭৩২ বার পঠিত

মেহেরপুরের গাংনীতে গরীব ও অসহায় পরিবারের মাঝে খাদ্য সহায়তা প্রদান করেছে “গাংনী উন্নয়ন ফাউন্ডেশন” নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন। সোমবার সকাল সাড়ে ৭টা দিকে ফাউন্ডেশনের নিজস্ব কার্যালয় হতে উপজেলার বিভিন্ন গ্রাম হতে আগত ১৩৫টি পরিবারের মাঝে স্বাস্থ্যবিধি মেনে এ খাদ্য সহায়তা প্রদান করা হয়।

সকালে সংগঠনের নির্বাহী পরিষদের সভাপতি নুরুল ইসলাম উপস্থিত থেকে অসহায় দরিদ্র পরিবারের সদস্যদের হাতে এ খাদ্য সহায়তা তুলে দেন। খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে আটা, আলু, তেল, চিনি, ডাল, সেমাই, মসলা, সাবান ও মাস্কসহ বিভিন্ন উপকরণ।
এ সময় সহ-সভাপতি শামসুল আলম, সাধারণ সম্পাদক ওয়াহেদ বিন হোসেন মিন্টু ও সদস্য মহিবুর রহমান মিন্টু, গাংনীতে প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মাহবুব আলম, সাংবাদিক তোফায়েল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ২০০৯ সালে সংগঠনটি প্রাতিষ্ঠানিকভাবে কার্যক্রম শুরু করে। সংগঠনটি প্রতিষ্ঠালগ্ন থেকে এলাকার মেধাবী গরীব শিক্ষার্থীদের মাঝে (সংগতি ও চাহিদার নিরিখে)
মাসিক ও বাৎসরিক ভিত্তিতে আর্থিক সহায়তা দিয়ে আসছে। সংগঠনটি এসএসসি থেকে শুরু হয়ে মেডিকেল ও ইঞ্জিনিয়ার পড়ুয়া শিক্ষার্থীদের মাঝেও এ আর্থিক সহায়তা দিয়ে থাকে। অদ্যাবধি ৪ শ- সাড়ে ৪ শ শিক্ষার্থীদেরকে এ আর্থিক সহায়তা দিয়েছে সংগঠনটি। কার্যক্রমের আওতায় এ প্লাস প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা দেয়া, দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত ব্যক্তিদের এককালীন আর্থিক সহায়তা দেয়া, অসহায় অস্বচ্ছল পরিবারের মাঝে ছাগল, সেলাই মেশিন ও ব্যাটারিচালিত পাখি ভ্যান প্রদানসহ এলাকায় প্রতিবছর কমপক্ষে একবার ফ্রি মেডিক্যাল টিমের ব্যবস্থা করে থাকে। সংগঠনটির এমন জনকল্যাণমূলক কর্মকান্ডকে সাধুবাদ জানিয়েছে এলাকার সচেতন মহল।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 gangnisongbad.com
Theme Dwonload From ThemesBazar.Com
ThemesBazar-Jowfhowo