মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১১:৫২ অপরাহ্ন

মেহেরপুরের গাংনীতে নানা আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

তোফায়েল হোসেন
  • আপডেট টাইম : শনিবার, ২৬ মার্চ, ২০২২
  • ৬২৯ বার পঠিত

সারাদেশের ন্যায় মেহেরপুরের গাংনীতে নানা কর্মসূচীর মধ্য দিয়ে পালিত হয়েছে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। সকাল ৬ টা ৫০ মিনিটে ৩১ বার ত্বপধনির মাধ্যমে স্বাধীনতা ও জাতীয় দিবসের শুভ সূচনা করেন গাংনী উপজেলা প্রশাসন।

এরপরই মহান স্বাধীনতা যুদ্ধে বীর শহিদদের উদ্দেশ্যে পুষ্প স্তবক অর্পণ করেন। এসময় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নির্বাহী অফিসার মৌসুমী খানম ও উপজেলা পরিষদ চেয়ারম্যান এম এ খালেক এবং মুক্তিযোদ্ধাদের পক্ষে পুষ্পার্ঘ্য অর্পণ করেন সাবেক সংসদ সদস্য মকবুল হোসেন। এ সময় সরকারি দপ্তর, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও সামাজিক সংগঠন নিজ নিজ ব্যানারে শহীদ মিনারে উপস্থিত হয়ে পুষ্পার্ঘ অর্পণ করেন।

সকাল সাড়ে ৮ টায় গাংনী সরকারী বালিকা বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিকভাবে পতাকা উত্তোলন ও পুলিশ, আনছার, ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের কুচকাওয়াজ ও পুরুস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

বেলা ১১ টায় উপজেলা পরিষদ চত্তরে বীর মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা, শহিদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা দেওয়া হয়। এর পর আলোচনা সভা অনুষ্ঠানের আয়োজন করে গাংনী উপজেলা প্রশাসন।

এ সময় উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এম এ খালেক, গাংনী উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌসুমী খানম, পৌর মেয়র আহম্মেদ আলী, সহকারী কমিশনার (ভূমি) নাজমুল আলম, গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রাজ্জাক, গাংনী উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা ইয়াসমিন, উপজেলা কৃষি কর্মকর্তা লাভলী খাতুন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের মীর হাবিবুল বাশারসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধানগণ ও শিক্ষার্থীরাসহ বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা- কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

এছাড়া এই দিনটি বিশেষ ভাবে উৎযাপনের জন্য বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান নানা কর্মসূচি পালন করছেন।

উপজেলা প্রশাসনের উদ্যোগে সন্ধ্যা ৭ টায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 gangnisongbad.com
Theme Dwonload From ThemesBazar.Com
ThemesBazar-Jowfhowo