রবিবার, ২৩ জুন ২০২৪, ০৯:৩৯ পূর্বাহ্ন

মেহেরপুরে বিশ্ব দুগ্ধ দিবস পালিত ও চেক বিতরণ

তোফায়েল হোসেন
  • আপডেট টাইম : বুধবার, ১ জুন, ২০২২
  • ৫০৯ বার পঠিত

দুগ্ধ ও মাংস উৎপাদনের মাধ্যমে গ্রামীণ কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে যশোর ও মেহেরপুর জেলায় সমবায় কার্যক্রম বিস্তৃতকরণ প্রকল্পের চেক বিতরণ করা হয়েছে। বুধবার বেলা দুপুরে মেহেরপুর শিল্পকলা একাডেমীর মিলনায়তনে জেলা প্রাণীসম্পদ দপ্তর কর্তৃক বিশ্ব দুগ্ধ দিবস-২০২২ উপলক্ষে উপকারভোগীদের মাঝে ঘাস কাটার মেশিন ও সমবায় অফিস থেকে চেক বিতরণ করা হয়েছে। এবারের প্রতিপাদ্য বিষয় পুষ্টি,পরিবেশ ও অর্থনৈতিক উন্নয়নে টেকসই দুগ্ধ শিল্প”।

জেলা প্রশাসক ড মুনসুর আলম খান এর সভাপতিত্বে চেক বিতরণ অনুষ্ঠানে অনলাইন ভার্চুয়ালে প্রধান অতিথি হিসেবে যুক্ত হয়েছিলেন মাননীয় জনপ্রশাসন প্রতিমন্ত্রী ও মেহেরপুর জেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক ফরহাদ হোসেন এমপি।
এ সময় তিনি বলেন, শক্তিশালী মেহেরপুর গড়তে হলে তৃণমূল খামারিদের আর্থিকভাবে সচল করতে হবে। এ কার্যক্রমের আওতায় সরকার প্রায় এক হাজার ৫ শত পরিবারকে একটি করে গরু প্রদান করবে। মৎস্য ও প্রাণিসম্পদ অধিদপ্তরের কার্যক্রম পূর্বের থেকে আরও বেশি বেগবান হয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন খুলনা প্রকল্প পরিচালক ও বিভাগীয় যুগ্ম নিবন্ধক মিজানুর রহমান। বিশেষ অতিথি ছিলেন জেলা প্রানীসম্পদ কর্মকর্তা সাইদুর রহমান, জেলা সমবায় কর্মকর্তা প্রভাষ চন্দ্র বালা, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের আহ্বায়ক অধ্যাপক হাসানুজ্জামান মালেক প্রমুখ।

এ কার্যক্রমের আওতায় জেলা প্রানীসম্পদ অফিস থেকে ১৫০ জন উপকার ভোগীদের মাঝে ঘাস কাটার মেশিন এবং সমবায় অফিস থেকে ১০০ জন উপকারভোগীদের মাঝে এক লক্ষ ৫ হাজার টাকার চেক বিতরণ করা হয়।

এর আগে প্রাণিসম্পদ অফিস থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা শিল্পকলা একাডেমীর চত্তরে গিয়ে শেষ হয়। শোভাযাত্রাতে নেতৃত্ব দেন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা কৃষিবিদ মোঃ সাইদুর রহমান।

এ সময় উপ-সহকারী প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডাঃ শারমিন আক্তার, উপ-সহকারী প্রাণিসম্পদ কর্মকর্তা শফি উদ্দিনসহ প্রাণিসম্পদ অফিসের কর্মকর্তা, কর্মচারী ও দুগ্ধ খামারীরা শোভাযাত্রায় অংশ গ্রহণ করেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 gangnisongbad.com
Theme Dwonload From ThemesBazar.Com
ThemesBazar-Jowfhowo