সোমবার, ১৭ জুন ২০২৪, ০৩:১৩ পূর্বাহ্ন
ঘোষণা
কুষ্টিয়ায় সাড়ে ১৫ কেজি গাঁজাসহ আটক-১ র‍্যাবের অভিযানে ফেনসিডিলসহ এক নারী মাদক কারবারি আটক গাংনীর সাহেবনগর বাজারে এক মাংশ ব্যবসায়ীকে জেল ও জরিমানা গাংনীর বামন্দিতে করবী ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের মালিককে জেল ও জরিমানা হাটে পশু থাকলেও ক্রেতা কম, দুশ্চিন্তায় খামারিরা র‍্যাবের অভিযানে ফেনসিডিলসহ আটক-১ মেহেরপুরে ইউসিবি’র উদ্যোগে দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত গাংনীতে ৮ লাখ টাকা মূল্যের বিদেশী পাখি আটক, কার চালককে জরিমানা  গাংনীতে পাঠ প্রদর্শনরত অবস্থায় ট্রেনিং ক্লাসেই লাশ হয়ে বাড়ি ফিরলেন শিক্ষিকা মৌসুমী  মেহেরপুরে গড় পুকুরের পানিতে ডুবে স্কুল ছাত্রের মৃত্যু

মেহেরপুরে সাংবাদিকদের হুমকি ও লাঞ্ছিত করার প্রতিবাদে মানববন্ধন

তোফায়েল হোসেন
  • আপডেট টাইম : রবিবার, ৩০ জুলাই, ২০২৩
  • ১৭৬ বার পঠিত

স্থানীয় দৈনিক মেহেরপুর প্রতিদিনের সম্পাদককে হুমকি, ব্যবস্থাপনা সম্পাদকের বিরুদ্ধে মিথ্যা চাঁদাবাজির অভিযোগ, দৈনিক জবাবদিহি ও আমাদের অর্থনীতির সাংবাদিকদ্বয়কে লাঞ্ছিত করার ঘটনায় তীব্র প্রতিবাদ ও মায়ের হাসি ক্লিনিক মালিকের বিচার দাবীতে মানববন্ধন করেছেন জেলা সাংবাদিকরা। রোববার সকাল সাড়ে ১০টা থেকে ঘন্টাব্যাপী মেহেরপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের পাকা সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সিনিয়র সাংবাদিক তোজাম্মেল আযমের নেতৃত্বে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে জেলায় কর্মরত বিভিন্ন গণমাধ্যমের প্রায় অর্ধশত সাংবাদিক ও প্রজন্ম সুশীল সমাজের ব্যানারে আরো একটি সংগঠনের সদস্যরা অংশ নেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন, সিনিয়র সাংবাদিক মেহেরপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক রফিকুল আলম, মেহেরপুর প্রতিদিনের সম্পাদক ও কালের কণ্ঠ প্রতিনিধি ইয়াদুল মোমিন, মেহেরপুর প্রতিদিনের ব্যবস্থাপনা সম্পাদক মাহাবুব চান্দু, বার্তা সম্পাদক জুলফিকার আলী কানন, গাংনী উপজেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি ও ইত্তেফাক প্রতিনিধি আমিরুল ইসলাম অল্ডাম, গাংনী প্রেসক্লাবের সাবেক সভাপতি হারুন অর রশিদ রবি, মাইটিভির গাংনী প্রতিনিধি মাসুদ রানা, জবাবদিহির পত্রিকার প্রতিনিধি এ সিদ্দিকী শাহিন, আমাদের অর্থনীতির প্রতিনিধি মাসুদ রানা, প্রজন্ম সুশীল সমাজের প্রতিনিধি জি এফ জুয়েল, সকালের সময় প্রতিনিধি লিটন মাহমুদ প্রমুখ।

বক্তারা বলেন, সাবেক মেয়র মোতাচ্ছিম বিল্লাহ মতু একজন দুর্নীতি পরায়ণ ও ক্ষমতা লিপ্সু ব্যক্তি। তার বিরুদ্ধে দুদকের দায়ের করা দুর্নীতির মামলাসহ দেড় ডজন মামলা এখনো আদালতে চলমান। কথায় কথায় মানুষকে হুমকী প্রদান ও মামলা করা মতুর অভ্যাসে পরিণত হয়েছে। এজন্য এই শহরে তাকে মামলাবাজ মতু হিসেবেই চেনে। তিনি ইতোপূর্বে মেয়র নির্বাচিত হয়ে পৌরসভার সীমানা নির্ধারণী মামলা করে একটানা ১৪ বছর পৌরসভার ক্ষমতায় আসীন ছিলেন। তার উগ্র আচরণ মানুষকে সব সময় আহত করেন। তার বিরুদ্ধে জামায়াতের নেতাকর্মীদের মদদ দেওয়ারও অভিযোগ রয়েছে।

প্রজন্ম সুশীল সমাজের প্রতিনিধি জি এফ জুয়েল বলেন, সাবেক মেয়র মতুর মেয়ে রুমানা হেলালী মেহেরপুর মাতৃসদনের ডাক্তার। তিনি কৌশলে রোগী ভাগিয়ে নিয়ে তার পিতার মায়ের হাসি ক্লিনিকে নিয়ে টাকার বিনিময়ে সিজার করেন। অবিলম্বে রুমানা হেলালীকে অপসারণের দাবি জানিয়েছেন তিনি।

সিনিয়র সাংবাদিক ও মানবাধিকার কর্মী রফিকুল আলম বলেন, সাংবাদিকদের সাথে যে ঘটনা মোতাচ্ছিম বিল্লাহ মতু ঘটিয়েছেন তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

ইত্তেফাকের গাংনী উপজেলা প্রতিনিধি আমিরুল ইসলাম অল্ডাম বলেন, মায়ের হাসি ক্লিনিক নামে যে ক্লিনিক আছে সেখানে নানা অপকর্ম হওয়ার অভিযোগ রয়েছে। মায়ের হাসি ক্লিনিকের নাম মায়ের হাসি বাদ দিয়ে মায়ের কান্না নাম দিলেই ভালো হয়। মায়ের হাসি ক্লিনিকের মালিক ১৪/১৫ বছর মেহেরপুর পৌরসভার মেয়র ছিলেন। তার এ ধরণের উগ্র আচরণ কাম্য নয়। সাংবাদিকরা নিউজের স্বার্থে ছবি তুলতেই পারে এটি তাদের কে পেশাগত কাজ।

সিনিয়র সাংবাদিক হারুন অর রশিদ রবি বলেন, মেয়র মতু ১৪ বছর মেয়রগিরি করেছেন মামলাবাজি করে। তাকে আমি মামলাবাজ হিসেবেই চিনি। আমি আরো বলেন, মেয়র হওয়ার আগে মতু কি পরিমাণ সম্পদের মালিক ছিলেন এবং মেয়র হওয়ার পর কি পরিমাণ সম্পদের মালিক হয়েছেন তার হিসাব নেওয়ার জন্য দুদকের প্রতি আহ্বান জানান।

মেহেরপুর প্রতিদিনের সম্পাদক ও কালের কণ্ঠ প্রতিনিধি ইয়াদুল মোমিন মোতাচ্ছিম বিল্লাহ মতুকে উদ্দেশ্য করে বলেন, কোন দুর্নীতিবাজ হুমকি দিয়ে সাংবাদিকের কলম থামাতে পারেনি। আপনিও পারবেন না। আপনার সকল অপকর্মের কথা মেহেরপুরের সকলে জানে। আপনার সম্পর্কে পত্রিকার মাধ্যমে মেহেরপুর মানুষ আরো জানবে।

মেহেরপুর প্রতিদিনের ব্যবস্থাপনা সম্পাদক মাহাবুব চান্দু বলেন, কেহই আইনের উর্ধ্বে নয়, আমি অন্যায় করলে আমার তদন্ত করে বিচারের আওতায় আনা হোক। ঠিক তেমনি মোতাচ্ছিম বিল্লাহ মতু আপনিও আইনের উর্ধ্বে নয়। তিনি দুদকের প্রতি আহবান জানিয়ে বলেন, আমারসহ সকল সাংবাদিকের সম্পদের হিসাব নিন, ঠিক তেমনি সাবেক মেয়র মোতাচ্ছিম বিল্লাহ মতু ও তার পরিবারের সদস্যদের সম্পদের হিসাব নেওয়ার আহবান জানান তিনি।

মেহেরপুর জেলা প্রেস ক্লাবের সভাপতি সিনিয়র সাংবাদিক তোজাম্মেল আযম বলেন, মেহেরপুরের কিছু সংখ্যক সাংবাদিক হয়তো সাবেক মেয়র মোতাচ্ছিম বিল্লাহ মতুর কাছে থেকে বিশেষ সুবিধা পেয়ে মানববন্ধনে আসতে পারেননি। তাদের অনুপস্থিতি এটাই প্রমাণ করে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 gangnisongbad.com
Theme Dwonload From ThemesBazar.Com
ThemesBazar-Jowfhowo