সোমবার, ২৪ জুন ২০২৪, ১১:০১ পূর্বাহ্ন

গাংনীতে সরকারি ও দলীয়ভাবে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

তোফায়েল হোসেন
  • আপডেট টাইম : রবিবার, ২১ ফেব্রুয়ারী, ২০২১
  • ৬৪২ বার পঠিত

মেহেরপুরের গাংনীতে সরকারি ও দলীয়ভাবে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। ২১ শে ফেব্রুয়ারী আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শনিবার দিবাগত রাত ০০.০১ মিনিটে উপজেলা পরিষদ শহীদ মিনারে ফুল দিয়ে সকল ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানায় সরকারি, রাজনৈতিক, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক সংগঠন। রোববার ২১ ফেব্রুয়ারি
সকাল ৮টার দিকে বিভিন্ন সংগঠন সরকারি বিধি মেনে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন। এ সময় শহীদ মিনার চত্বরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার আর এম সেলিম শাহনেওয়াজ এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ খালেক। বিশেষ অতিথি ছিলেন সহকারী কমিশনার ভূমি নূর-ই আলম সিদ্দিকী, গাংনী থানা অফিসার ইনচার্জ বজলুর রহমান, উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা ইয়াসমিন, কৃষি অফিসার কে এম শাহাবুদ্দিন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধানগণ ও শিক্ষার্থীরা সহ বিভিন্ন প্রতিষ্ঠান কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। এ সময় বিভিন্ন ইভেন্টে বিজয় শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ, ভাষাসৈনিক শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন ও আত্মার মাগফিরাত কামনায় বিশেষ মোনাজাত করা হয়।

অন্যদিকে, ৭৪ মেহেরপুর-২ (গাংনী) আসনের মাননীয় সংসদ সদস্য ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাহিদুজ্জামান খোকন এঁর উদ্যোগে দিবসটি উদযাপনে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়। সকাল সাড়ে ৮ টায় গাংনী বাসস্ট্যান্ডের রেজাউল চত্বরে আলোচনা সভা, শোক, জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। পরে নেতাকর্মী সমর্থকদের একটি বিশাল শোভাযাত্রা গাংনী হাসপাতাল বাজার ঘুরে উপজেলা পরিষদ শহীদ মিনারে গিয়ে আনুষ্ঠানিকভাবে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

সেখানে ভাষা সৈনিক শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন ও আত্মার মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত করা হয়। এ সময় বামন্দি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শহিদুল ইসলাম বিশ্বাস, মটমুড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সোহেল আহমেদ, কাথুলী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মিজানুর রহমান রানা,সাহারবাটি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গোলাম ফারুক, রায়পুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গোলাম সাকলায়েন সেপু, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান মাস্টার, তেঁতুলবাড়িয়া ইউনিয়ন পরিষদ সাবেক চেয়ারম্যান নাজমুল হুদা বিশ্বাস পচু, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক আবুল বাশার, আওয়ামী লীগ নেতা মনিরুজ্জামান আতু, বামন্দি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান কমল, কাথুলী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গোলজার হোসেন, মটমুড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল বারী, ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আকরাম আলী খানসহ প্রায় পাঁচ শতাধিক নেতাকর্মী সমর্থক ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 gangnisongbad.com
Theme Dwonload From ThemesBazar.Com
ThemesBazar-Jowfhowo