সোমবার, ১৭ জুন ২০২৪, ০২:৪১ অপরাহ্ন
ঘোষণা
কুষ্টিয়ায় সাড়ে ১৫ কেজি গাঁজাসহ আটক-১ র‍্যাবের অভিযানে ফেনসিডিলসহ এক নারী মাদক কারবারি আটক গাংনীর সাহেবনগর বাজারে এক মাংশ ব্যবসায়ীকে জেল ও জরিমানা গাংনীর বামন্দিতে করবী ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের মালিককে জেল ও জরিমানা হাটে পশু থাকলেও ক্রেতা কম, দুশ্চিন্তায় খামারিরা র‍্যাবের অভিযানে ফেনসিডিলসহ আটক-১ মেহেরপুরে ইউসিবি’র উদ্যোগে দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত গাংনীতে ৮ লাখ টাকা মূল্যের বিদেশী পাখি আটক, কার চালককে জরিমানা  গাংনীতে পাঠ প্রদর্শনরত অবস্থায় ট্রেনিং ক্লাসেই লাশ হয়ে বাড়ি ফিরলেন শিক্ষিকা মৌসুমী  মেহেরপুরে গড় পুকুরের পানিতে ডুবে স্কুল ছাত্রের মৃত্যু

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মেহেরপুরের দুটি আসনে নৌকার প্রার্থী জয়ী

তোফায়েল হোসেন
  • আপডেট টাইম : রবিবার, ৭ জানুয়ারী, ২০২৪
  • ১১০ বার পঠিত

দ্বাদশ সংসদ নির্বাচনের প্রাথমিক ফলাফল ঘোষণা শুরু হয়েছে। ৭৩ মেহেরপুর-১ (সদর ও মুজিবনগর) আসনে নৌকার প্রার্থী অধ্যাপক ফরহাদ হোসেন ৯৪ হাজার ৩০৩ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাবেক সংসদ সদস্য স্বতন্ত্র প্রার্থী ট্রাক মার্কা প্রতীকে প্রফেসর আব্দুল মান্নান পেয়েছেন ৫৭ হাজার ৬৮২ ভোট। এ আসনটিতে মোট ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করলেও আওয়ামী লীগ ও স্বতন্ত্র প্রার্থীর মধ্যেই মূল প্রতিদ্বন্দিত হয়। আসনটিতে মোট ৩ লাখ ৩৭ জন ভোটার রয়েছেন। ভোট প্রদানের হার ৫২.৫৪ ভাগ।

অন্যদিকে, ৭৪ মেহেরপুর-২ (গাংনী) আসনে নৌকার প্রার্থী আবু সালেহ মোঃ নাজমুল হক ৭২ হাজার ৭২৮ ভোট পেয়ে বেসরকারীভাবে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা ও সাবেক সংসদ সদস্য মকবুল হোসেন ট্রাক মার্কা প্রতিকে পেয়েছেন ৪৯ হাজার ৫৯৩ ভোট। আসনটিতে তৃণমূল বিএনপি’র প্রার্থী আব্দুল গনি ভোট গ্রহণের পূর্বের দিন নির্বাচন থেকে সরে দাঁড়ানোর পর মোট প্রার্থী ছিল ৬ জন। এদের মধ্যে আওয়ামী লীগ ও স্বতন্ত্র প্রার্থীর মূল প্রতিদ্বন্দিতা হয়।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত প্রায় ৫০.১৭ শতাংশ ভোট পড়েছে বলে জানিয়েছেন সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার প্রীতম সাহা। রোববার (৭ জানুয়ারি) রাত সাড়ে ৮ টার দিকে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে আয়োজিত ফলাফল সংগ্রহ ও পরিবেশন কেন্দ্র থেকে এ তথ্য জানান।

তিনি আরো বলেন, অনেকে ধারণা করেছিলেন- ভোটার উপস্থিতি হয়তো আরও কম হবে। একটি বড় পক্ষ নির্বাচন বর্জন করে প্রতিহতের ঘোষণা দিয়েছিল। তাই অনেকে ধারণা করেছে, নির্বাচনে সহিংসতা হবে। কিন্তু ভোটাররা স্বতঃস্ফূর্তভাবে ভোট দিয়েছে। তারা সামান্য অভিযোগ ছাড়া প্রশাসনের বিষয়ে আস্থার কথা জানিয়েছেন।

এ আসনে ভোটার সংখ্যা ২ লাখ ৫৫ হাজার ৯২৯ জন। ভোটকেন্দ্রের সংখ্যা ৯০টি। মোট বৈধ ভোটের সংখ্যা ১ লাখ ২৪ হাজার ২৮৩টি। বাতিল ভোটের সংখ্যা ৪ হাজার ১২৮টি। প্রদত্ত সর্বমোট ভোটের সংখ্যা ১লাখ ২৮ হাজার ৪১১টি। মোট ৫০.১৭ শতাংশের মতো ভোট পড়েছে।

অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণভাবে ভোট প্রদান করতে পেরে সন্তোষ প্রকাশ করেন ভোটাররা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 gangnisongbad.com
Theme Dwonload From ThemesBazar.Com
ThemesBazar-Jowfhowo