সোমবার, ২৪ জুন ২০২৪, ০৩:০৬ অপরাহ্ন

মেহেরপুরে ফেনসিডিল মামলায় দুই ব্যক্তির যাবজ্জীবন কারাদণ্ড

তোফায়েল হোসেন
  • আপডেট টাইম : রবিবার, ২৯ জানুয়ারী, ২০২৩
  • ৪০০ বার পঠিত

মেহেরপুরের মুজিবনগরে ৮শ’বোতল ফেনসিডিল উদ্ধার মামলায় মামুন মল্লিক ও রবিউল ইসলাম নামের দুই মাদক ব্যবসায়ীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সাথে ৫০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের কারাদণ্ডাদেশ দেন। সাজাপ্রাপ্ত মামুন মল্লিক মেহেরপুর সদর উপজেলার বামনপাড়া গ্রামের মতি মল্লিকের ছেলে এবং রবিউল ইসলাম টেংরামারী গ্রামের ইজালের ছেলে।

দীর্ঘ শুনানি শেষে রোববার (২৯ জানুয়ারি)
দুপুরের দিকে মেহেরপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোঃ শহীদুল্লাহ এ রায় দেন।

মামলার বিবরনে জানা গেছে, ২০১৮ সালের ৪ সেপ্টেম্বর গোপন সূত্রে খবর পেয়ে মেহেরপুর ডিবির এসআই মোস্তফা শওকত জামান এর নেতৃত্বে এএসআই জসিম, মাহতাব উদ্দিন ,ইব্রাহিম বিশ্বাসসহ ডিবি পুলিশের একটি দল মেহেরপুর মুজিবনগর উপজেলার সাহেবপুর বাজার এলাকা থেকে সবজি বোঝাই একটি মিনি ট্রাক (ঢাকা মেট্রো -ড-১৪-২৩০৬) তল্লাশি চালিয়ে ৮শ’ বোতল ফেনসিডিল উদ্ধার করেন।

ওই ঘটনায় ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ১৯(১)টেবিলের ক্রমিক নং (খ)/১৯(৪)ধারায় মেহেরপুর সদর থানায় একটি মামলা আদায় করেন।যার মামলা নং-৭। সেশন কেস নং-২৬৬/২০১৯।

মামলা তদন্তকারী কর্মকর্তা প্রাথমিক তদন্ত শেষ করে আদালতে চার্জশিট দাখিল করেন। মামলায় মোট ১০ জন সাক্ষী তাদের সাক্ষ্য প্রদান করেন। এতে আসামী মামুন মল্লিক এবং রবিউল ইসলাম দোষী প্রমাণিত হওয়ায় তাদের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড। ৫০ হাজার টাকা করে জরিমানা। অনাদায়ে আরো ৬ মাসের কারাদ্ডাদেশ দেন।

মামলায় রাষ্ট্রপক্ষে পাবলিক প্রসিকিউটর পল্লব ভট্টাচার্য এবং আসামী পক্ষে অ্যাডভোকেট খন্দকার একরামুল হক হীরা ও ইয়ারুল ইসলাম কৌশলী ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 gangnisongbad.com
Theme Dwonload From ThemesBazar.Com
ThemesBazar-Jowfhowo