শনিবার, ২২ জুন ২০২৪, ১০:০৯ অপরাহ্ন

৪২ কোটি ৪৬ লাখ টাকার মাদকদ্রব্য ধ্বংস করল বিজিবি

তোফায়েল হোসেন
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২৩
  • ২৮৪ বার পঠিত

গত দুই বছর তিন মাসে সীমান্তবর্তী এলাকায় অভিযান চালিয়ে মালিকবিহীন ৪২ কোটি ৪৬ লাখ ১৪ হাজার ৬ শ’ ৪০ টাকার মাদকদ্রব্য জব্দ করে বিজিবি’র কুষ্টিয়া ব্যাটালিয়ন (৪৭ বিজিবি) এর জোয়ানরা। বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) বিজিবি’র কুষ্টিয়া সদর দপ্তরের মিরপুরস্থ শহীদ কর্নেল শামসুল আরেফিন হলে আলোচনা সভা শেষে জব্দকৃত মাদকদ্রব্যসমূহ  প্রশিক্ষণ মাঠে আনুষ্ঠানিকভাবে ধ্বংস করা হয়।

মাদকদ্রব্য ধ্বংসকরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য ও মালিক বিহীন জব্দকৃত মাদকসমূহ ধ্বংস কার্যক্রমের উদ্বোধন করেন বিজিবি কুষ্টিয়া ব্যাটালিয়নের সেক্টর সদর দপ্তরের কমান্ডার কর্নেল এমারত হোসেন।

তিনি বলেন, মাদকের বিরুদ্ধে সরকারের জিরো টলারেন্স নীতির অংশ হিসেবে আমরা এই কার্যক্রম করেছি। এই ধারা অব্যহত থাকবে। যেকোনো মূল্যে আমরা দেশকে মাদকমুক্ত রাখতে বদ্ধপরিকর। এ বিষয়ে তিনি সকলের সহযোগিতা কামনা করেছেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কুষ্টিয়া ব্যাটালিয়ন (৪৭ বিজিবি) অধিনায়ক (পিএসসি পরিচালক) লেঃ কর্নেল মো: আরিফুল হক।

১৬ জুলাই ২০২১ হতে ৩১ অক্টোবর ২০২২ তারিখ পর্যন্ত সময়ের মধ্যে কুষ্টিয়া ও মেহেরপুর জেলায় জব্দকৃত মাদকসমূহের মধ্যে রয়েছে, কুষ্টিয়া থেকে ১৫ হাজার ৫৩৬ বোতল এবং মেহেরপুর জেলা থেকে ৪ হাজার ৬৫৩ বোতল মোট ২০ হাজার ১শ’৮৯ বোতল ফেনসিডিল, কুষ্টিয়া থেকে ২০ হাজার ৩৯৯ বোতল এবং মেহেরপুর থেকে ৩ হাজার ৩১৯ বোতল মোট ২৩ হাজার ৭শ’১৮ বোতল বিদেশী মদ, কুষ্টিয়া থেকে ৫৭৭.৬০ কেজি এবং মেহেরপুর থেকে ৮৯.৭ মোট ৬শ’৬৭.৩ কেজি ভারতীয় গাঁজা, কুষ্টিয়া থেকে ০.১০৫ কেজি হেরোইন, কুষ্টিয়া থেকে ১ লাখ ৮ হাজার ৫৬৪ পিস এবং মেহেরপুর থেকে ১ হাজার ৬৭৭ পিস মোট ১ লাখ ১০ হাজার ২শ’৪১ পিস ইয়াবা ট্যাবলেট, কুষ্টিয়া থেকে ১ লাখ ৩৭ হাজার ৬৪০ পিস এবং মেহেরপুর থেকে ৬০৮ পিস মোট ১ লাখ ৩৮ হাজার ২ শ’৪৮ পিস ভায়াগ্রা/সিলডিনাফিল ট্যাবলেট, কুষ্টিয়া থেকে ৪৪ হাজার ৬৫০ পিস এবং মেহেরপুর থেকে ২২ হাজার ৯৬৭ পিস মোট ৬৭ হাজার ৬শ’১৮ পিস গরু মোটাতাজাকরণ ট্যাবলেট ও কুষ্টিয়া থেকে ৮৩ হাজার ৯৪৬ প্যাকেট এবং মেহেরপুর থেকে ১২৮ প্যাকেট মোট ৮৪ হাজার ৭৪ প্যাকেট ভারতীয় পাতার বিড়ি।

এ সময়  কুষ্টিয়া ব্যাটেলিয়ান (৪৭ বিজিবি) কোয়াটার মাস্টার (ভারপ্রাপ্ত) ও সহকারী পরিচালক জিয়াউর রহমান, কুষ্টিয়া মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিচালক পারভিন আক্তার, প্রশাসনের আমন্ত্রিত কর্মকর্তাবৃন্দ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দসহ বিজিবি’র বিভিন্ন পর্যায়ের সদস্যরা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 gangnisongbad.com
Theme Dwonload From ThemesBazar.Com
ThemesBazar-Jowfhowo