বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ১২:০৫ পূর্বাহ্ন
ঘোষণা
কুষ্টিয়ায় সাড়ে ১৫ কেজি গাঁজাসহ আটক-১ র‍্যাবের অভিযানে ফেনসিডিলসহ এক নারী মাদক কারবারি আটক গাংনীর সাহেবনগর বাজারে এক মাংশ ব্যবসায়ীকে জেল ও জরিমানা গাংনীর বামন্দিতে করবী ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের মালিককে জেল ও জরিমানা হাটে পশু থাকলেও ক্রেতা কম, দুশ্চিন্তায় খামারিরা র‍্যাবের অভিযানে ফেনসিডিলসহ আটক-১ মেহেরপুরে ইউসিবি’র উদ্যোগে দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত গাংনীতে ৮ লাখ টাকা মূল্যের বিদেশী পাখি আটক, কার চালককে জরিমানা  গাংনীতে পাঠ প্রদর্শনরত অবস্থায় ট্রেনিং ক্লাসেই লাশ হয়ে বাড়ি ফিরলেন শিক্ষিকা মৌসুমী  মেহেরপুরে গড় পুকুরের পানিতে ডুবে স্কুল ছাত্রের মৃত্যু

গাংনীতে বিএন কলেজের ২০২১ সালের এইচএসসি পরীক্ষার্থীদের ফরম পূরণের দাবিতে মানববন্ধন

তোফায়েল হোসেন
  • আপডেট টাইম : শনিবার, ২৮ আগস্ট, ২০২১
  • ৬২৫ বার পঠিত

মেহেরপুরের গাংনীতে ফরম পূরণের দাবিতে মানববন্ধন করেছে বিএন কলেজের ২০২১ সালের এইচএসসি পরীক্ষার্থীরা।শনিবার দুপুরে (২৮ আগস্ট ২০২১) বিএন কলেজের সামনে পাকা সড়কের পাশে মানববন্ধন করেন তারা। এতে কলেজের প্রায় শতাধিক শিক্ষার্থী অংশ নেয়।

মানববন্ধনে বিএন কলেজের ২০২১ সালের এইচএসসি পরীক্ষার্থী আব্দুল হাকিম বলেন, ৩০ তারিখ ফরম পূরণের শেষ সময় সীমা। সামনে মাত্র দুটি দিন রয়েছে। পরীক্ষার্থীরা ফরম পূরণ করতে পারে নাই। বিএন কলেজের সাবেক অধ্যক্ষ আ.ফ.ম. আলিমুজ্জামান বিভিন্ন খাতে দুর্নীতি করে বর্তমানে সাময়িকভাবে বরখাস্তে রয়েছেন। তিনি EIIN-118254 এর পাসওয়ার্ড না দেওয়ায় এ জটিলতার সৃষ্টি হয়েছে এবং পরীক্ষার্থীরা ভবিষ্যৎ অনিশ্চয়তার ঝুঁকিতে পড়েছে। এর থেকে পরিত্রাণ চান তারা। একই কথা জানিয়েছেন শিক্ষার্থী/পরীক্ষার্থী শারমিন ও মুন্নি।


অভিভাবকদের মধ্য থেকে উপজেলার রামকৃষ্ণপুর গ্রামের আমিনুল ইসলাম জানান, সন্তানদের ভবিষ্যৎ যাতে নষ্ট না হয় সেদিকে খেয়াল রেখে বরখাস্তে থাকা অধ্যক্ষ আ.ফ.ম আলিমুজ্জামানকে পাসওয়ার্ড দিয়ে দেওয়ার অনুরোধ জানান তিনি। অন্যথায় তার কারণে শিক্ষার্থীদের ভবিষ্যৎ নষ্ট হলে তাকেও আইনের কাঠগড়ায় দাঁড়াতে বাধ্য করা হবে বলে হুঁশিয়ারি দেন তিনি।

একই কথা জানিয়েছেন উপজেলার সাহারবাটি গ্রামের আব্দুল আজিজ ও ভাটপাড়া (কুঠি) গ্রামের মজনুর রহমান।
এ বিষয়ে সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ ইজারুল ইসলাম জানান, অধ্যক্ষ আ.ফ.ম আলিমুজ্জামান দুর্নীতি করে শিক্ষার্থীদের উপবৃত্তির ৪০ হাজার ৫শত টাকা, শিক্ষক- কর্মচারীদের নিকট থেকে ৫ লক্ষ ৮৪ হাজার টাকা ও কলেজের আয়কৃত ১ লক্ষ্য ৪১ হাজার ৪৭০ টাকাসহ সর্বমোট – ৭ লক্ষ ৬৫ হাজার ৯ শত ৭০ টাকা হাতিয়ে নেয়। এ বিষয়ে বর্তমান কলেজ কর্তৃপক্ষ যশোর বোর্ডের আরবিট্রেশন বোর্ডে ০৫/০১/২০২১ ইং তারিখে একটি লিখিত অভিযোগ দায়ের করেন যার আইডি নং-৪২৪৬।
সেইসাথে মেহেরপুর বিজ্ঞ আদালতে একটি মামলা চলমান রয়েছে যার নং- সিআর-১২৬/২০২১ তারিখ ২৮/০৩/২০২১ ইং। তাছাড়া অধ্যক্ষ আ.ফ.ম আলিমুজ্জামান এর নিয়োগের রেজুলেশনে বহিতে ভিন্ন ভিন্ন রেজুলেশন দেখা গেছে। সে বিষয়েও জটিলতা রয়েছে। তিনি আরো বলেন এ জটিলতা থেকে পরিত্রান পেতে ১৮/০৭/২০২১ ইং তারিখে যশোর বোর্ডের চেয়ারম্যানকে অ্যাড্রেস করে- মেহেরপুর জেলা প্রশাসক, গাংনী উপজেলা নির্বাহী অফিসার, জেলা ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও সভাপতি বরাবরে অনুলিপি প্রেরণ করা হয়েছে।
২৯/০৭/২০২১ ইং তারিখে কলেজ পরিদর্শক বরাবরে পুনরায় একটি পত্র প্রেরণ করা হয়েছে। অতঃপর ১৭/০৮/২০২১ ইং তারিখে শিক্ষা মন্ত্রণালয়ের শিক্ষা সচিব, যশোর বোর্ডের চেয়ারম্যান, খুলনা বিভাগের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক ও যশোর বোর্ডের কলেজ পরিদর্শক বরাবরে পোস্ট অফিসের মাধ্যমে রেজিস্ট্রি করে লিগ্যাল নোটিশ প্রেরণ করা হয়েছে।

 

এ বিষয়ে বি এন কলেজের বর্তমান ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাহবুব উল আলম জানান, বরখাস্তে থাকা অধ্যক্ষ আ.ফ.ম আলিমুজ্জামান যাতে চূড়ান্ত বরখাস্ত না হয় সে জন্য চলতি মাসের ৩০ তারিখ এইচএসসি পরীক্ষার্থীদের ফরম পূরণের শেষ সময়সীমা থাকলেও (EIIN- 118254 এর পাসওয়ার্ড তাকে না দিয়ে জটিলতার সৃষ্টি করেছেন। ফলে শতাধিক শিক্ষার্থীর ভবিষ্যৎ অনিশ্চতার ঝুঁকিতে পড়েছে। এর থেকে পরিত্রাণ চান শিক্ষার্থী- অভিভাবক ও শিক্ষক মন্ডলী। অন্যথায় অধ্যক্ষ আ.ফ.ম আলিমুজ্জামান এর বিরুদ্ধে কঠোর আন্দোলন গড়ে তোলাসহ আইনগত ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দেন বক্তারা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 gangnisongbad.com
Theme Dwonload From ThemesBazar.Com
ThemesBazar-Jowfhowo