শনিবার, ২২ জুন ২০২৪, ০২:০৫ অপরাহ্ন

গাংনীতে বিনামূল্যে গ্রীষ্মকালীন পেঁয়াজের বীজ, সার, বালাইনাশক ও বিভিন্ন সরঞ্জামাদি বিতরণ

তোফায়েল হোসেন
  • আপডেট টাইম : রবিবার, ২৩ অক্টোবর, ২০২২
  • ৩৪৬ বার পঠিত

মেহেরপুরের গাংনীতে ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে বিনামূল্যে গ্রীষ্মকালীন পেঁয়াজের বীজ, সার, বালাইনাশক ও বিভিন্ন সরঞ্জামাদি বিতরণ করেছে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর। রোববার দুপুরে উপজেলা পরিষদ চত্বর থেকে আনুষ্ঠানিকভাবে ৩টি গ্রুপে ১৫ জন চাষীদের মাঝে এ বীজ, সার, বালাইনাশক ও অন্যান্য সরঞ্জামাদি বিতরণ করা হয়।

এ কার্যক্রমের আওতায় উদ্বোধনী দিনে বামন্দী ইউনিয়ন পরিষদ এলাকার দুইটি গ্রুপে ১০ জন এবং গাংনী পৌর এলাকার ৩ নম্বর ওয়ার্ড চৌগাছা গ্রামের ১টি গ্রুপে ৫ জনসহ মোট ১৫ জন চাষীর মাঝে বিনামূল্যে পেঁয়াজের বীজ, সার, বালাইনাশক ও বিভিন্ন সরঞ্জামাদি বিতরণ করা হয়।

উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ২০২২-২৩ অর্থ বছরে খরিফ-২/ মৌসুমে গ্রীষ্মকালীন পেঁয়াজ ফসল আবাদ বৃদ্ধির লক্ষ্যে গৃহীত প্রণোদনা কর্মসূচির আওতায় পর্যায়ক্রমে পৌরসভাসহ বিভিন্ন ইউনিয়নের ১০০ জন চাষীকে ১ কেজি করে পেঁয়াজের বীজ, ২০ কেজি করে ডিএপি, ২০ কেজি করে এমওপি, ১ বান্ডিল নাইলন দড়ি, ১ রোল পলিথিন প্রদান করা হবে।

কৃষি কর্মকর্তা লাভলী খাতুন জানান, অসময়ে পেঁয়াজের ঘাটতি মেটাতে সরকারী প্রকল্পের আওতায় কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ, সার, বালাইনাশক ও বিভিন্ন সরঞ্জামাদি বিতরণ করা হচ্ছে।

এ সময় বাংলাদেশ চিনিকল ও আখচাষী ফেডারেশনের যুগ্ম সাধারণ সম্পাদক ও বিশিষ্ট আওয়ামীলীগ নেতা মনিরুজ্জামান আতু, উপজেলা কৃষি অফিসার লাভলী খাতুন, উপজেলা মৎস্য অফিসার খোন্দকার সহিদুর রহমান, উপজেলা পল্লী উন্নয়ন অফিসার শাহ আলম, কৃষি সম্প্রসারণ অফিসার আব্দুর রউফসহ উপকারভোগী চাষীরা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 gangnisongbad.com
Theme Dwonload From ThemesBazar.Com
ThemesBazar-Jowfhowo