শুক্রবার, ২১ জুন ২০২৪, ১১:০৬ অপরাহ্ন

মেহেরপুরের গাংনীতে কৃষকলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

তোফায়েল হোসেন
  • আপডেট টাইম : শনিবার, ৩০ জুলাই, ২০২২
  • ৫০৪ বার পঠিত

বাঁচলো কৃষক বাঁচলো দেশ, শেখ হাসিনার বাংলাদেশ’ এই স্লোগানকে সামনে রেখে মেহেরপুরের গাংনী উপজেলা শাখার কৃষক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৯ জুলাই) বিকেল সাড়ে ৫টায় গাংনী পাইলট হাই স্কুল এন্ড কলেজ চত্বরে এ সম্মেলনের আয়োজন করা হয়।

 

সম্মেলনের প্রথম অধিবেশনে, গাংনী উপজেলা কৃষক লীগের সভাপতি মোশারফ হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সরকারের জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী অধ্যাপক ফরহাদ হোসেন এমপি।

বিশেষ অতিথি ছিলেন কৃষক লীগের মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও গাংনী উপজেলা পরিষদ চেয়ারম্যান এম এ খালেক ও বাংলাদেশ কৃষক লীগের সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব শরীফ আশরাফ আলী।

সম্মেলনের উদ্বোধন করেন বাংলাদেশ কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও মেহেরপুর জেলা কৃষক লীগের সভাপতি মাহাবুব উল আলম (শান্তি)।

দ্বিতীয় অধিবেশন সন্ধ্যা সাড়ে সাতটায় শুরু হয়। দ্বিতীয় অধিবেশনে সভাপতিত্ব করেন বাংলাদেশ কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও মেহেরপুর জেলা কৃষক লীগের সভাপতি মাহাবুব উল আলম (শান্তি)।

সভাপতি পদে চারজন প্রার্থীর নাম প্রস্তাব আসে। সাধারণ সম্পাদক পদে কেবলমাত্র মশিউর রহমান পলাশের নাম প্রস্তাব আসে। ফলে উপস্থিত নেতৃবৃন্দের সিদ্ধান্তক্রমে সাধারণ সম্পাদক হিসেবে মশিউর রহমান পলাশকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ও সভাপতি প্রার্থীদের মধ্যে নির্বাচনের সিদ্ধান্ত হয়।

নির্বাচনে মোশাররফ হোসেনকে ইলিশ মাছ মার্কা প্রতীক, আতিয়ার রহমানকে দোয়েল পাখি মার্কা প্রতীক, প্রভাষক রিয়াজউদ্দিনকে কাঁঠাল মার্কা প্রতীক ও জাহাঙ্গীর আলম বাদশাকে বাঘ মার্কা প্রতীক বরাদ্দ দেয়া হয়।

নির্বাচনের সিদ্ধান্ত অনুযায়ী ২৯১ জন ভোটারের প্রত্যক্ষ ভোটের মাধ্যমে নির্বাচন অনুষ্ঠিত হয়। (১১টি ইউনিটের প্রত্যেকটি ইউনিট থেকে ২০ জন ও উপজেলা ইউনিটের ৭১ জনসহ মোট ২৯১ জন)। এর মধ্যে ২০৯ জনতার উপস্থিত থেকে তাদের ভোট অধিকার প্রয়োগ করেন।

পরে রাত সোয়া ১০টার দিকে আতিয়ার রহমান দোয়েল পাখি মার্কা প্রতীকে ১১৯ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোশাররফ হোসেন ইলিশ মাছ মার্কা প্রতীকে পেয়েছেন ৫৫ ভোট।

অন্য দুই প্রতিদ্বন্দ্বী প্রভাষক রিয়াজ উদ্দিন কাঁঠাল মার্কা প্রতীকে ২৭ ভোট ও জাহাঙ্গীর আলম বাগমার্কা প্রতীকে পেয়েছেন ৮ ভোট।

এ সময় অন্যান্যদের মধ্যে মেহেরপুর-২ (গাংনী) আসনের সাবেক সংসদ সদস্য মকবুল হোসেন, গাংনী পৌরসভার মেয়র আহমেদ আলী, কেন্দ্রীয় কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক অধ্যাপক নাজমুল ইসলাম পানু, মেহেরপুর জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক ওয়াসিম সাজ্জাদ লিখন প্রমুখ উপস্থিত ছিলেন।

আতিয়ার রহমান সভাপতি ও মশিউর রহমান পলাশ সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ায় আওয়ামী লীগ, কৃষক লীগ ও অন্যান্য অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 gangnisongbad.com
Theme Dwonload From ThemesBazar.Com
ThemesBazar-Jowfhowo