বুধবার, ২৬ জুন ২০২৪, ১২:৩৩ পূর্বাহ্ন

মেহেরপুরে ফ্যামিলি কার্ডের মাধ্যমে নিত্যপ্রয়োজনীয় পণ্য ভর্তুকি মূল্যে বিক্রি শুরু 

তোফায়েল হোসেন
  • আপডেট টাইম : রবিবার, ২০ মার্চ, ২০২২
  • ৬৩৬ বার পঠিত
আসন্ন পবিত্র রমজান মাস উপলক্ষে সারাদেশে এক কোটি পরিবারের মাঝে ফ্যামিলি কার্ডের মাধ্যমে সরকার কর্তৃক ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রয়ের উদ্বোধন করা হয়েছে। এরই ধারাবাহিকতায় মেহেরপুরে রোববার বেলা ১১ টার দিকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী অধ্যাপক ফরহাদ হোসেন দুদুল উপস্থিত থেকে এ কার্যক্রমের উদ্বোধন ঘোষণা করেন।
উদ্বোধনী অনুষ্ঠানে তিনি সংক্ষিপ্ত বক্তব্যে জানান, সরকার নিম্নআয়ের মানুষের সামর্থের বিষয়টি বিবেচনায় রেখে ভর্তুকি মূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য টিসিবির মাধ্যমে বিক্রয় সিদ্ধান্ত গ্রহণ করেছেন। সারাদেশে এক কোটি পরিবারের মাঝে ফ্যামিলি কার্ডের মাধ্যমে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রি করা হচ্ছে। পর্যায়ক্রমে, ফ্যামিলি কার্ডের সংখ্যা বৃদ্ধি করে ৫ কোটি উন্নত করার পরিকল্পনা সরকারের রয়েছে।
ফ্যামিলি কার্ডধারী প্রতিটি পরিবারের সদস্যদের কাছে ২ কেজি করে মুসুরি ডাল, চিনি ও তেল বিক্রি করা হচ্ছে। ভর্তুকি মূল্যে প্রতি কেজি মুসুরি ডাল ৬৫ টাকা, চিনি ৫৫ টাকা ও সয়াবিন তেল ১১০ টাকা দরে বিক্রি হচ্ছে। আসন্ন রমজান মাসে ছোলা ও  খেজূর বিক্রির ব্যবস্থা গ্রহণ করা হবে। মেহেরপুর জেলায় পৌরসভা ও সকল ইউনিয়নের ৬৬ হাজার ৭শ’ ৬২টি পরিবারের মাঝে ভর্তুকি মূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রির ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
এ সময় জেলা প্রশাসক ড.মুহাম্মদ মুনসুর আলম খান, পুলিশ সুপার মোঃ রাফিউল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক নাজমুল হুদা, সদর উপজেলা নির্বাহী অফিসার আসাদুজ্জামান রিপন প্রমুখ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 gangnisongbad.com
Theme Dwonload From ThemesBazar.Com
ThemesBazar-Jowfhowo