সোমবার, ২৪ জুন ২০২৪, ১১:১৮ পূর্বাহ্ন

মেহেরপুরে শ্যামপুর ইউপি নির্বাচনে নৌকা প্রতীকের মনোনীত প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আব্দুর রব বিশ্বাসের প্রার্থিতা প্রত্যাহার

তোফায়েল হোসেন
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৬ মে, ২০২২
  • ৫৮০ বার পঠিত

মেহেরপুর সদর উপজেলার শ্যামপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) উপনির্বাচনে নৌকা প্রতীকের চেয়ারম্যান পদপ্রার্থী বীর মুক্তিযোদ্ধা আব্দুর রব বিশ্বাস প্রার্থিতা প্রত্যাহার করেছেন। আজ বৃহস্পতিবার বেলা ১১টার দিকে সদর উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে গিয়ে তিনি এ প্রার্থিতা প্রত্যাহার করেন।

সদর উপজেলার শ্যামপুর ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত নির্বাচন কর্মকর্তা আব্দুল আজিজ বলেন, শারীরিক অসুস্থতা ও পারিবারিক কারণ দেখিয়ে বীর মুক্তিযোদ্ধা আব্দুর রব বিশ্বাস প্রার্থিতা প্রত্যাহার করেছেন।

এ বিষয়ে আব্দুর রব বিশ্বাস জানান, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রব বিশ্বাস সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি ছিলেন। তাঁর বয়স ৮৩ পার হচ্ছে। তিনি একজন স্ট্রোকজনিত অসুস্থ রোগী। তাছাড়া বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে নৌকা প্রতীকের প্রার্থী হওয়ার সত্বেও দলের মধ্যে জুনিয়র ছেলেরা প্রতিদ্বন্দ্বীতা করার জন্য মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন তিনি। ৮৩ বছর বয়সে বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে যে সম্মান দিয়েছেন তার জন্য তিনি চীর কৃতজ্ঞতা। স্থানীয় ও কেন্দ্রীয় নেতাদের সাথে আলোচনা করে আওয়ামী লীগ দলের মধ্যে অন্যান্য প্রার্থীদের বসাতে না পারায় তিনি নিজেই তার প্রার্থীতা প্রত্যাহার করেছেন।

আজ বৃহস্পতিবার (২৬ মে) মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। আগামী ১৫ জুন নির্বাচনের ভোট গ্রহণ হওয়ার কথা। বীর মুক্তিযোদ্ধা আব্দুর রব বিশ্বাস মনোনয়নপত্র প্রত্যাহারের পর বর্তমানে এই ইউনিয়নে চেয়ারম্যান পদে ৭জন প্রার্থী আছেন। তাঁদের মধ্যে বিএনপি একজন, জাতীয় পার্টি একজন ও ৫ জন স্বতন্ত্র।

ওই ইউনিয়নে নির্বাচন কমিশন তফসিল ঘোষণার পর তৃণমূল থেকে তিনজন চেয়ারম্যান প্রার্থীর নাম কেন্দ্রে পাঠায় উপজেলা আওয়ামী লীগ। তাঁদের মধ্যে বীর মুক্তিযোদ্ধা আব্দুর রব বিশ্বাসকে মনোনয়ন দেয় কেন্দ্রীয় আওয়ামী লীগ।

মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ খালেক বীর মুক্তিযোদ্ধা আব্দুর রব বিশ্বাস তার প্রার্থীতা প্রত্যাহারের বিষয়ে জানান, তাঁর সাথে যোগাযোগ হয়েছে তিনি শারীরিকভাবে অসুস্থ। তাছাড়া আওয়ামী লীগের মধ্যে আরো চারজন প্রার্থী থাকায় নিজের মান সম্মান রক্ষা করার স্বার্থে তিনি এ প্রার্থিতা প্রত্যাহার করেছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 gangnisongbad.com
Theme Dwonload From ThemesBazar.Com
ThemesBazar-Jowfhowo