রবিবার, ২৩ জুন ২০২৪, ১০:৫৫ পূর্বাহ্ন

সপ্তাহ ব্যাপী লগডাউনের দ্বিতীয় দিনে গাংনীতে উপজেলা প্রশাসনের অভিযান

তোফায়েল হোসেন
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৫ এপ্রিল, ২০২১
  • ৬৪০ বার পঠিত

করোনা ভাইরাস কোভিড-১৯ পরিস্থিতি অবনতির কারণে ১৪ এপ্রিল তারিখ ২০২১ তারিখ ভোর ৬ঃ৩০ থেকে ২১ এপ্রিল ২০২১ মধ্যরাত পর্যন্ত ১৩টি বিধি-নিষেধ আরোপ করে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মন্ত্রীপরিষদ বিভাগের মাঠ প্রশাসন সমন্বয় অধিশাখার উপসচিব মোঃ রেজাউল ইসলাম স্বাক্ষরিত ১২ এপ্রিল সারা দেশে একটি প্রজ্ঞাপন জারি করা হয়। এরই ধারাবাহিকতায় মেহেরপুরের গাংনীতে লগডাউনের দ্বিতীয় দিনের শুরুতে লগডাউনের চিত্র কিছুটা ডিলেঢালা মনে হলেও সকাল ১০টা থেকে উপজেলা প্রশাসনের কঠোর নজরদারী ও গাংনী থানা পুলিশের সহযোগিতায় লগডাউন সরকারী নিদের্শনা আশানুরুপ পালিত হয়েছে। এ সময় সহকারী কমিশনার (ভূমি) নুর ই আলম সিদ্দিকী থানা পুলিলের একটি টিম নিয়ে উপজেলার সম্ভাব্য জনসমাগম এলাকায় অভিযান পরিচালনা করেন।
তবে একটি বিষয় ছিল চোখে পড়ার মত বিভিন্ন প্রয়োজনে মানুষ ঘর থেকে বের হলেও শতভাগ মানুষের মুখে মাস্ক ব্যবহার দেখা গেছে। শুধু উপজেলা শহরেই না উপজেলা প্রশাসনের টিম এলাকায় সম্ভাব্য জনসমাগম হওয়ার মত বাজারগুলোতেও এ অভিযান পরিচালনা করেছেন। যেমন ঃ বাঁশবাড়িয়া, গাঁড়াডোব ও গাংনী বাসস্ট্যান্ড এলাকা। এ অভিযানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে সরকারী বিধি-নিষেধ না মানায় কয়েকজন ব্যক্তির নিকট থেকে জরিমানা আদায় করা হয়। ৭ দিন ব্যাপী কঠোর লগডাউন পালনের দ্বিতীয় দিনে এমন কঠোর উদ্যোগ গ্রহণ করায় উপজেলা প্রশাসন ও গাংনী থানা পুলিশ বাহিনীকে সাধুবাদ জানিয়েছেন এলাকার সচেতন মহল।

অন্যদিকে, ৭৪ মেহেরপুর-২ (গাংনী) আসনের মাননীয় সংসদ সদস্য সাহিদুজ্জামান খোকন দ্বিতীয় দিনের লগডাউন যথাযথভাবে পালিত হচ্ছে কিনা তা দেখার জন্য উপজেলার গাংনী, জোড়পুকুরিয়া ও বামন্দি বাজার এলাকা পরিদর্শন করেন। এ সময় এক সংক্ষিপ্ত বক্তব্যে তিনি বলেন, জনগনের একটা সপ্তাহ কষ্ট হলেও দেশের বৃহৎ স্বার্থে এবং সকলকে এক সাথে ভাল থাকার জন্য সরকারের নির্দেশনা অনুযায়ী লগডাউন পালন যথাযথভাবে করতে হবে। দেশের এ সংকট কালীন মূহুর্তে সরকারী সহযোগিতার পাশাপাশি বৃত্তবানদেরও অসহায় মানুষের পাশে দাঁড়ানোর আহবান জানান তিনি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 gangnisongbad.com
Theme Dwonload From ThemesBazar.Com
ThemesBazar-Jowfhowo